Breaking News
Loading...
Sunday, May 12, 2013

পিপলস ম্যাগাজিনের জরিপ অনুযায়ী এবছর হলিউডের সেরা সুন্দরী নির্বাচিত হওয়া গুয়েনেথ প্যালট্রোর আসল নাম, গুয়েনেথ কেইট প্যালট্রো মার্টিন। জন্ম ১৯৭২ সালের ২৭ সেপ্টেম্বর। প্রথম সিনেমায় অভিনয় করেন ১৯৯১ সালে। এরপর একে একে করে ফেলেন অনেকগুলো সিনেমা, কিন্তু তারকা হয়ে উঠতে আরো অনেক সময় লাগে তাঁর। ১৯৯৮ সালের সিনেমা ‘শেক্সপিয়ার ইন লাভ’ সিনেমার মাধ্যমেই তিনি প্রথমবারের মতো বিশ্বজোড়া খ্যাতি পান। এর সাথে জিতে নেন সেরা অভিনেত্রীর অস্কার, গোল্ডেন গ্লোব এবং স্ক্রিন অ্যাক্টরস গিল্ড অ্যাওয়ার্ড।

অভিনেত্রী হিসেবে খ্যাতির কারণে তাঁর আরেকটি পরিচয় বেশির ভাগ সময়েই ঢাকা পড়ে থাকে। সেই পরিচয়টি হল, সঙ্গীত শিল্পী। তিনি বিভিন্ন সময় সোলো এবং ডুয়েট পারফর্মেন্স করে অনেক সঙ্গীতপ্রেমীর হৃদয়ে স্থান করে নিয়েছেন।

এই সুন্দরী বিভিন্ন সময় বিভিন্ন মহাতারকার সাথে জড়িয়েছেন ভালবাসার সম্পর্কে। এদের মধ্যে অন্যতম ব্র্যাড পিট। ২৪ বছর বয়সে ব্র্যাড পিটের সাথে এঙ্গেজমেন্ট হয় প্যালট্রোর। কিন্তু পরে বিয়ে না করেই সম্পর্কটি ভেঙে দেন তিনি। এরপরের চার বছর আবারো সম্পর্কে জড়ান অস্কার বিজয়ী অভিনেতা বেন অ্যাফ্লেকের সাথে। কিন্তু শেষমেষ ২০০২ সালে গানের সুবাদেই পরিচয় হয় ‘কোল্ডপ্লে’র ভোকালিস্ট ক্রিস মার্টিনের সাথে। এবং বিয়েও করেন তাকেই। তাদের ২টি বাচ্চা হওয়ার পর প্যাল্ট্রো ধীরে ধীরে কমিয়ে দেন রূপালী পর্দার কাজ। কিন্তু কোন কিছু না করে বসে থাকেননি। যোগ দিয়েছেন নানারকম সমাজ কল্যাণ কাজে। তিনি বর্তমানে সেইভ দ্য চিলড্রেনের শিল্পী অ্যাম্বাসাডর। এবং বিশ্বজুড়ে নিউমোনিয়া বিষয়ে সচেতনতা বৃদ্ধির কাজ করে যাচ্ছেন অক্লান্ত ভাবে।

0 comments:

Post a Comment