Breaking News
Loading...
Wednesday, August 14, 2013

১৯৫৫ সালে হেমায়েত উল্যাহ আওরঙ্গ শরীয়তপুরের ডামুড্যা উপজেলার দক্ষিন ডামুড্যা গ্রামে জন্মগ্রহন করেন। তার বাবার নাম ছিল আলহাজ্ব হাবিব উল্যাহ খান।

এক সময়কার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডানপিটে ছাত্রলীগ নেতা হেমায়েত উল্যাহ আওরঙ্গ ১৯৯১ সালে আওয়ামী লীগের মনোনয়নে শরীয়তপুর-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০১ সালে শরীয়তপুর-১ আসন থেকে সতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৫ সালে আওরঙ্গ তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার হাত ধরে বিএনপিতে যোগদান করেন। ২০০৮ সালের সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপুর-৩ নির্বাচনী এলাকা থেকে আওয়ামী লীগের জাতীয় নেতা মরহুম আব্দুর রাজ্জাকের সাথে বিএনপির টিকেটে নির্বাচন করেছেন। পরে বীর মুক্তিযোদ্ধা কে.এম হেমায়েত উল্যাহ আওরঙ্গ বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য মনোনীত হন।

৩ আগস্ট ২০১৩ শনিবার আনুমানিক বেলা সাড়ে ৩টায় ঢাকা থেকে সড়ক পথে তার নির্বাচনী এলাকা শরীয়তপুরে পৃর্বডামুড্যায় এক ইফতার মাফিলে আসার পথে মুন্সীগঞ্জের চেয়ারম্যান মোড় এলাকায় নিজের ব্যবহৃত পারাডো জিপের সাথে গাংচিল পরিবহনের মুখোমুখি সংঘর্ষ হয়ে ঘটনাস্থলেই তিনি মারা যায়। এসময় তার সাথে গাড়িতে থাকা যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক এস.এম নুরুজ্জামান, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক মুন্সী জামাল উদ্দীন আহমেদ সহ ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

মৃত্যুকালে হেমায়েত উল্যাহ আওরঙ্গ স্ত্রী, ১ পুত্র সন্তান, ৩ ভাই, ৩ বোন সহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।

0 comments:

Post a Comment