Breaking News
Loading...
Saturday, May 15, 2010



নওশীন বাংলাদেশের লাস্যময়ী কন্যা, তারুণ্যের ক্রেজ, দর্শকপ্রিয় কথাবন্ধু(আর.জে), মডেল ও অভিনেত্রী তিনি ১৯_ _ সনের ১৫ আগস্ট খুলনায় সকাল ৬টা ৩৭ মিনিটে জন্মগ্রহন করেন। তার পুরো নাম পুরো নাম নওশীন নাহরীন মৌ আর ডাক নাম মৌটুসী। আদর করে টুসী নামেও ডাকেন পরিবারের লোকজন। তার বাবার নাম  প্রকৌশলী এস কে আজাদ হোসেন ও মা জেসমীন আক্তার। তারা এক ভাই এক বোন।
পাঁচ বছর বয়সে গানে হাতেখড়ি আর ছয় বছর বয়সে মানিকগঞ্জ শিল্পকলা একাডেমীতে পারফরমেন্সের মধ্য দিয়ে সাংস্কৃতিক অঙ্গনে তার পদযাত্রা শুরু হয়। সাত-আট বছর বয়সে প্রথম খেলাঘর জাতীয় পুরস্কার পান নাচ ও গল্প বলায়। তিনি লিখন রায়ের কাছে নাচের প্রশিক্ষণ নেন। ৫ ফুট, ৭ ইঞ্চি উচ্চতা সম্পন্না এলএলবি পাশের পর আইন পেশায় না গিয়ে মিডিয়া জগতে প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করতে থাকেন।
আরজে নওশীন হিসেবে প্রথম খ্যাতি পান তারপর অনন্যা পত্রিকার কভারে প্রথম মডেল হিসাবে আত্মপ্রকাশ করেন। আরটিভিজেগে আছো কি দর্শকদের লাইভ অনুষ্ঠানের মধ্য দিয়ে টিভি পর্দায় তিনি হাজির হন। এরপর প্রথম বাংলালিংকের বিজ্ঞাপন কাজ করেন তারপর নাটক, ধারাবাহিক, চলচিত্রের অভিনয়ের সংগে যুক্ত হন। তার প্রথম অভিনীত নাটক নিয়ত নিয়তি নিতান্তই। এছাড়া উল্লেখযোগ্য অন্যান্য নাটোকের মধ্যে রয়েছে উচ্চ মাধ্যমিক গার্হস্থ বিজ্ঞান, ফ্যামিলি, পাটি গণিত, ইজ ইক্যুয়াল টু, ভাষা পেল ভালোবাসা, শেষ দুই দিন ইত্যাদি।
নওশীন নেহরীন মৌ ২০০৯ সনে ভয়েজ অব আমেরিকা পুরস্কার পান রেডিও জার্নালিস্ট হিসেবে। তাঁর প্রিয় উপন্যাস সাত কাহন আর প্রিয় রঙ সাদা ও নীল।

0 comments:

Post a Comment