Breaking News
Loading...
Tuesday, May 8, 2012

দ্যা থ্রি স্টুজেস বা তিন চাল্লির কথা কি কারো মনে আছে। তাদের মধ্যের ক্রুলি হাওয়ার্ডের জীবনী নিম্নরূপ।
ক্রুলি হাওয়ারড পুরো নাম ছিল জেরম লেস্টার হরউইটয (Jerome Lester Horwitz)। তিনি 1903 সালের অক্টোবরের ২২ তারিখে বেন্সনহারস্ট এ জন্মগ্রহন করেন । তিনিও একটি ইহুদী পরিবারের মধ্যে ছিলেন পঞ্চম । তার ভাইয়েরা তাকে রাগানোর জন্য ছোটবেলায় “বেব” নামে ডাকতেন । তার এই ডাকনামটিই সারাজীবন তাকে জ্বালিয়ে মেরেছিল । তার বড় ভাই শেম্প যাকে বিয়ে করেছিলেন তার নিক নেম ও ছিল “ বেব”। এছাড়া ও তার আরো একটি নাম ছিল - জেরি হাওয়ারড । যাই হোক তার বড় ভাইয়ের (মউ হরউইটয ) জন্যই তিনি থ্রি স্টুজেস এ আসেন । ছেলেবেলা থেকেই সে খুব ভালো এথলেট ছিলেন তার স্কুলের বাস্কেটবল টিমের।

সে হাইস্কুলের গন্ডি পার করেননি ঠিকই কিন্তু তার ভাইদের ফলো করে ক্যরিয়ারের সেরা কমেডি অভিনেতা বনে গিয়েছিলেন । তবে যেই জিনিসটার জন্য তিনি বিখ্যাত হয়েছেন সেটি হল শিয়ালের ডাক - woo-woo-woo!" এবং নক নক শব্দের বিকৃত করে । এছাড়া ও মাঝে মইধ্যে হাতুরী , বাডাল এবং বিভিন্ন আলমারি অথবা স্ট্রং ম্যটিরিয়াল এর আঘাত প্রাপ্ত হয়ে ও বেঁচে থাকার অভিনয় তাকে করে দিয়েছে অনেক বিখ্যাত।

রুলি তার বিবাহিত জীবনে ৪ টি বিয়ে করার দুর্ভাগ্য গ্রহন করেছিলেন। তার প্রথম স্ত্রী ছিলেন জুলিয়া এবং সেটি ছিল ১৯৩০ সালের ৫ই অগাস্ট আর বাকি গুলো একে একে ছিলেন – এলাইন (১৯৩৭-১৯৪০ ) , মারিওন (১৯৪৫-১৯৪৬) এবং ভ্যলিরিয়া (১৯৪৭-১৯৫২) । তিনি সাংসারিক জীবনে মনে হয় দুটি সন্তানের পিতা ছিলেন যারা – সার্ভার :P এবং জানিয়া নামে পরিচিত ।

ক্রুলি মাত্র ৪৮ বয়সেই ১৯৫২ সালের জানুয়ারির ১৮ তারিখে ক্যলিফোরনিয়ায় স্ট্রোকে আক্রান্ত হয়ে মারা যান । অতিরিক্ত মদ্যপান হাস্যজল এই ব্যক্তিটি কি উচ্চমাত্রার হাঁসির কারনে বা দুঃখের কারনে স্ট্রোক করেছিল এখন ও জানা যায়নি।

লিখেছেনঃ জেমস্‌বন্ড

0 comments:

Post a Comment