Breaking News
Loading...
Friday, September 27, 2013

হেলেনা রুবিনস্টেইনের জন্ম ১৮৭০ সালে।
বিশ্বের প্রথম কসমেটিকস কোম্পানির প্রতিষ্ঠাতা হেলেনা রুবিনস্টেইন ব্যবসায়িক ক্ষেত্রেও অসামান্য সাফল্য লাভ করেন। তিনি পরবর্তী জীবনে শিক্ষা, শিল্পকলা এবং স্বাস্থ্য ক্ষেত্রের উন্নয়নে সব সম্পদ ব্যয় করেন। হেলেনা রুবিনস্টেইন জন্মগ্রহণ করেন পোল্যান্ডে। তিনি ছিলেন একজন সফল করপোরেট প্রতিষ্ঠাতা। হেলেনা রুবিনস্টেইন করপোরেশন প্রতিষ্ঠা করেন, যা তাকে পৃথিবীর সবচেয়ে সম্পদশালী নারীতে পরিণত করে। তার রুব ব্র্যান্ডটির গঠন তার উচ্চমানের জন্য বিখ্যাত। প্রাকৃতিক রং এবং আগ্রহ উদ্দীপক মোড়কীকরণের জন্য তার খ্যাতি ছড়িয়ে যায় সারা বিশ্বে। তার প্রতিষ্ঠিত ব্যবসায়িক প্রতিষ্ঠানটি সফলতা বৃদ্ধির পেছনে তার মেধা-যোগ্যতার প্রমাণ পাওয়া যায়।

তার প্রতিষ্ঠানের উৎপাদিত বিভিন্ন পাউডার, নেলপলিশ, মেয়েদের কাছে দ্রুত সমাদৃত হতে থাকে। প্রায় প্রতিযোগিতা করে এসব প্রসাধন কেনার জন্য নারীরা তার ব্র্যান্ডের প্রতি ঝোঁকে। ধীরে ধীরে তার সম্পত্তি বাড়তে থাকে। শীঘ্রই তিনি দেশের সেরা ধনীদের একজন হয়ে উঠেন। তার সম্পত্তি তার ব্যবসায়িক প্রতিষ্ঠানটির দেশ-বিদেশে আরও প্রভাব বিস্তার করে। এভাবেই তার খ্যাতি

ছড়িয়ে যায় বিশ্বজুড়ে। তার অর্জিত সম্পত্তি পরবর্তীতে তিনি কাজে লাগান বিভিন্ন ক্ষেত্রে। বিশেষ করে শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থায় তার অবদানের কথা কখনো ভুলবে না মানুষ।

0 comments:

Post a Comment